School Bannar
সকল শিক্ষার্থীদের জানানো যাচ্ছে যে, পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত কলেজের অভ্যন্তরীণ সকল পরীক্ষা ও ক্লাস বন্ধ থাকবে। * যেখানে সেখানে কফ ও থুতু ফেলবেন না। হাত দিয়ে নাক, মুখ ও চোখ স্পর্শ থেকে বিরত থাকুন। * ঘন ঘন দুই হাত সাবান পানি দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড যাবৎ পরিষ্কার করুণ। *

প্রতিষ্ঠানের ইতিহাস

আস্সালামু আলাইকুম। প্রতিষ্ঠানের সকল শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী, অভিভাবক, কমিটির বর্তমান ও সাবেক সদস্য, শিক্ষনুরাগী, দাতা, এলাকাবাসী এবং শিক্ষা সংশ্লিষ্ট সকলকেই জানাই আন্তরিক অভিনন্দন, ধন্যবাদ ও শুভেচ্ছা।

১৯৭২ ইং যুদ্ধ বিধ্বস্ত বাংলার জাতীয় কবি নজরুলের স্মৃতি বিজরীত ত্রিশালের অজপাড়াগাঁয়ে শিক্ষার হার বৃদ্ধি বিশেষ করে নারী শিক্ষার হার বৃদ্ধির লক্ষ্যে স্থাপিত হয় বড়মা উচ্চ বিদ্যালয়। উক্ত বিদ্যালয়ে ১ম উদ্ভোধনী ছাত্র হিসেবে আমি ভর্তি হই। মঞ্জুরী না পাওয়ায় তিন বৎসর পর বিদ্যালয়টি স্থগিত হয়ে যায়। দীর্ঘদিন পর ১৯৮৫ ইং সালে আবার নতুন উদ্দীপনায় স্থাপিত হয় বড়মা উচ্চ বিদ্যালয়। এখানে আবার আমি প্রথম উদ্ভোধনী শিক্ষক এবং প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক হিসেবে নিয়োজিত হই। ১৯৮৫ ইং, ৪ জানুয়ারি ১৯ শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু। বর্তমানে শিক্ষার্থী সংখ্যা ৭৪৬ জন, শিক্ষক ১৪ জন। প্রতিষ্ঠালগ্নে স্থানীয় ৬টি গ্রামে এস,এস,সি পাশ কোন মেয়ে ছিলো না বললেই চলে। বর্তমানে প্রতি ঘরে ঘরে এস,এস,সি পাশ মেয়ে রয়েছে। শিক্ষার গুণগত মান উন্নয়নের লক্ষ্যে শিক্ষকগণের পেশাগত দক্ষতার জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণের ব্যবস্থা অব্যাহত রয়েছে। স্থানীয় জনগোষ্ঠী, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটি, অভিভাবক, শিক্ষানুরাগী ও অন্যান্য শিক্ষা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবং সংস্থার সংগে কার্যকর সম্পর্ক গড়ে তুলে বিদ্যালয়ে শিক্ষার অনুকূল পরিবেশ সৃজনে অবদান রাখতে সক্ষম হয়েছি। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে হাজার বছরের শ্রেষ্ঠ পুরুষ বঙ্গবন্ধুর কন্যা দেশরতœ প্রধান মন্ত্রী শেখ হাসিনার “ডিজিটাল বাংলাদেশ” গড়ার স্বপ্ন পূরণে আমার প্রতিষ্ঠান শিক্ষা প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। বিদ্যালয়ে আসা সকল শিক্ষার্থীকে আধুনিক শিক্ষায় সু-শিক্ষিত, সু-নাগরিক, দেশপ্রেমিক ও কীর্তিমান মানুষ হিসেবে গড়ে তোলা এবং সেরা প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করাই আমাদের প্রত্যাশা। যুগের সাথে তাল মিলিয়ে সকল বাধা-বিঘœ পেরিয়ে আগামী প্রজন্মকে দূর্বার দূরন্ত গতিতে যেন আলোর পথে এগিয়ে নিতে পারি সেজন্য সকলের সহযোগিতা কামনা করি।